Header Ads

রকমারি ও স্বামী _ শাহ সাবরিনা মোয়াজ্জেম

রকমারি ও স্বামী
রোমান্টিক যে কোনো গান শুনলে আমি নায়িকা হয়ে যাই! মনে মনে শাহরুহ খানকে নিয়ে ঘোড়ায় চড়ে টগবগ করে চলি অজানা পথে! কুচকুচ হোতা হ্যায়ের নায়ীকা যদি হতে পারতাম কিংবা কাভি খুশি কাভি গাম এর কাজলের ভুমিকা টা আমার থাকতো!
শাহরুখ কাজল ভক্ত আমি সব সময়! এখন আর সিনেমা আর দেখা হয়না। তবে বাংলা হিন্দি ছবির খুব ভক্ত আমার স্বামী। একদিন দেখি তার হাতে চিকন একটা বই! মনে করেছি নতুন নতুন কতো আইন তৈরি হয় তাই হয়তো হবে!
ঘরে আনার পর দেখি, হিন্দি শেখার বই! আমি কোন পাগলের ঘর করি ওরে আল্লাহ তুমি বলো! আমি ও আমার ছেলেরা হিন্দি জানি কিন্তু আমার স্বামী হিন্দি জানেনা, বুঝেনা তা তো জানি! তাই বলে হিন্দি শেখার বই!

বললাম, এটা এনেছো কেনো! তোমরা হিন্দি সিরিয়াল দেখে হাসো আমি বেকুবের মতো একবার তোমাদের দিকে তাকায় আবার টিভির দিকে তাকায়, নিজেকে উজবুক মনে হয়! তাই ভেবেছি হিন্দি শিখে ফেলবো!
কয়েক দিন সময় পেলেই খুব করে বইটি মুহস্ত করে। দিন কি, কি রাত। ঘুমাতে পারিনা তার জন্যে। হিন্দি সিরিয়ালের সময় বইটা সামনে নিয়ে বসে। একটা ডায়লগ বের করতে করতে অনেক ডায়লগ শেষ হয়ে যায়! কয়েকদিন কাটলো তারপর দুদিন অফ। বলি বই নিয়ে বসছেনা কেনো! বলে, মনে থাকেনা! তারপর আমরা ঢাকা চলে আসি।
ও তখন একা একা সব বাংলা সিনেমা দেখে শেষ করে ফেলেছে। কিন্তু ছবির নাম বা নায়ীকার নাম তার মনে থাকেনা। বাসায় এসে বলে জানো, কি যেনো সিনেমাটা কি যেনো মেয়েটার নামটা মনে নেই কিন্তু দারুণ স্টোরি! তুমি দেখলে কেঁদে ফেলতে!
আমি বলি, হা.. ন্যাকি কান্নার অভ্যাস আমার আছে কিন্তু তোমার মতো ওতো বাজে অভ্যাস আমার নেই! শাহরুখ খান হলে কথা ছিলো! হা ঠিক বলেছো। জানো ই তো, হিন্দি বুঝিনা কিন্তু টিভির দিকে হা করে চেয়ে থাকি আর টিভি আমার দিকে হা করে চেয়ে থাকে তাই বাংলা সিনেমা ই আমার জন্যে ঠিক!
আমি বলি, তোমার রেজাল্ট তো ভালো। ডাবল স্টার, বিশ্ব বিদ্যালয়ে পড়া, তিনশ ক্যাডেটের মাঝে আইন বিষয়ে শ্রেষ্ঠ ক্যাডেট! কিন্তু এখন গিলু কি কমে গেছে! কিছু বলেনা। করুণ চোখে চেয়ে থাকে!
এখন বুড়োদের বাউল গানে মন মজেছে তার! ছুটিতে এসে আমাকে গান ছেড়ে শুনায়। আমিও শুনি। আমার যে ভালো লাগেনা তা কিন্তু নয়! এক গান বার বার কেনো শুনবে! প্রেমে পরেছে কিনা কে জানে! কার গলায় মালা পড়াতে চাই সে ই ভালো জানে। আমার এখন চিল্লাইয়া কাঁদতে ইচ্ছে করছে! আপনারা কি কন!
___________________________
শাহ সাবরিনা মোয়াজ্জেম

No comments

Powered by Blogger.