Header Ads

নিলয় নীলাঞ্জনা _ মিথুন এনএল এর লেখা চিঠি


নিলয়,

চিরকালীন স্যাঁতস্যাঁতে লোনাধরা থকথকে কাদাময় অন্ধকারে আজন্মই বিষন্নতার সাথে বসবাস। এই তো আমি আছি...। তুমিহীনা আমি ; আর আমার চারিপাশ। যাহোক.. আমার কথা থাক ; কেমন আছো তুমি। তুমি কি এখনও আগের মতই আছো? না, তা কি করে হয়। মনে হয় অনেকটা গোছানো হয়েছো।
গোছানো জীবন, গোছানো সংসার। আগেকার রং চটা জিন্সের প্যান্ট, টি-শার্ট আর চটি স্যান্ডেলময় জীবন তোমাকে মুক্তি দিয়েছে। তোমার টাইমলাইনের ছবিগুলো কিন্তু তাই বলে দেয়। আয়রন করা শার্ট, প্যান্ট, টাই, দামী এ্যাপেক্স সু স্বাক্ষী দেয় কতটা গোছানো এখন তুমি।
অনেক কথার মধ্যে একটি কথা মাঝে মাঝে মনে হয়... একদিন বললে বাহিরে একটু আসতে পারবে? তোমার নিবেদন না করতে পারিনি। যাহোক যখন রুমে ফিরলাম। রুমমেটরা মজা করে ধরলো আপু আজ কিন্তু ভ্যালেইনটাইন্স ডে। ফুল কই? ফুল দাও।আমি বললাম, নারে ফুল তো আনেনি। ওরা মনে হয় একটু অবাক হলো। আমি কিন্তু অবাক হইনি।
তুমি তো সেদিন ফুল নিয়ে আসোনি..... কিন্তু এখন এত কাঁটা কেন আমায় বিঁধে। তোমার যত্নহীন, দায়িত্ব হীন ভালবাসা কেন আমায় পোড়ায়। একটি বার দেখে যাও তোমার যত্নহীন ভালবাসা, খেয়ালী স্মৃতি গুলো মনে পুষে কেমন আছি আমি। ডানাভাঙা কষ্টের প্রজাপতিগুলো কেমন দাপাদাপি করে রক্তাক্ত করে হৃদয়, বেদনার বিদ্যুৎ প্রবাহ কীভাবে চোখে স্পৃষ্ট করে, মস্তিষ্ক কীভাবে কতটা অসার হয়, শরীরের অঙ্গেরা কতটা অঙ্গার হয়, সশব্দ চিৎকারেরা কীভাবে নিঃশব্দে মিলিয়ে যায়।
আমি সব সময়ই আশা নয় প্রত্যাশা করি তোমার জীবন যেন আমার মতো না হয়। আমি না হয় স্মৃতি গুলো জি'য়ে রেখেছি। অযাচিত ভাবেই মনে পুষে রেখেছি অবলীলায়। তুমি স্মৃতির পাহাড় মাড়িয়ে সুখ খুঁজে পেয়েছো। কামনা করি, সুখের রংধনু ছড়িয়ে পড়ুক তোমার জীবন ময়। তুমি ভালো থেকো.. খুব খুব ভালো থেকো।
---- নীলাঞ্জনা।

No comments

Powered by Blogger.