Header Ads

মনে রেখো, পাপে ছাড়েনা বাপকে


মনে রেখো, পাপে ছাড়েনা বাপকে
প্রতারক'রা ছেড়ে গেলেও ছাড় দেয়না। সে আপনার জীবন থেকে চলে যাবে, আপনাকে ধোঁকা দিয়ে, আপনাকে ছলনা করে। কিন্তু সে চাইবে আপনার মনে তার রাজত্ব চলুক।
এরা চির বিদায় বলে চলে যাবে, নতুন নতুন অনেক অনেক সম্পর্কে জড়াবে। কিন্তু সে চাইবে তার প্রাক্তনের মনে থেকে যেতে। এরা কৌশলে নিজেদের'কে নির্দোষ রাখবে প্রাক্তনের কাছে।
এর জন্য সে মাঝে মাঝে তার প্রাক্তনের কাছে এসে, ফোন করে বা টেক্সট করে নিজের কৃতকর্মের জন্য ক্ষমা চাইবে। যাতে প্রাক্তন ভাবতে বাধ্য হয়, "আহারে দোষ'টা কি তবে আমার ছিলো? "
এরা চাইবে না, তাদের প্রাক্তন জীবনে এগিয়ে যাক কিংবা তাদের ভুলে যাক। তারা চাইবে প্রাক্তন'রা তাদের মনে করেই পিছিয়ে থাকুক। তাদের মনে করেই অহর্নিশ জ্বলে যাক।
তারা খুব আনন্দ পায়, যখন দেখে তাদের মনে করে কেউ পিছিয়েই যাচ্ছে জীবন থেকে। এতে তারা এক ধরনের পৈশাচিক আনন্দ পায়। নিজে জীবন গুছিয়ে নেবে কিন্তু তার প্রাক্তন কে গুছিয়ে উঠতে দেবেনা।
এই মানুষ'দেরকে বিকৃত মন মানসিকতার মানুষ বলে। এরা নিজে'রা কোথাও শান্তি পায়না, না সাথের মানুষ'দের শান্তিতে থাকতে দেয়। বেলা শেষে এরা একরাশ নিঃসঙ্গতায় ভুগে।
একেতে ভরে না এদের মন। তাইতো হাজার হাজার প্রাক্তন বানায়। কিন্তু এদের জন্য সুখ কিন্তু অধরা'ই রয়ে যায়। এরা তো সম্পর্কের মানেই বুঝেনা। তাদের কাছে সব'ই ছেলে খেলা। ৫ মিনিটে সম্পর্ক করো, আর ২ মিনিটে তাকে প্রাক্তন উপাধি দিয়ে দাও।
এরা একটা কথা ভালো বলতে পারে। সরি!
সরি বলে কোন সলিউশন হয়নারে! আগে নিজে শোধরাও, কেন সরি সেটা বলো। মন থেকে অনুতপ্ত হয়ে সব কথা স্বীকার করে, কি কি ধোঁকা তোমার প্রাক্তন কে দিয়েছো তার কাছে স্বীকার করো।
সে যদি তোমাকে ক্ষমা করে তবে না তুমি ক্ষমা পাবে? না হলে একটা কথা আছে, "পাপে ছাড়েনা বাপেকে", সে কথাটা মনে রেখো!
আশীষ তালুকদার

No comments

Powered by Blogger.